1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৩৮ বার পঠিত
স্টাফ রিপোর্টার: আজ সুবোধের অন্তর্ভুক্ত ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যার সহযোগী হিসেবে ছিল স্বপ্ন৭১ প্রকাশন ও লাইটশোর নেটওয়ার্ক।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিল কবি ও নাট্যকার কৈযাশ কোয়েঝা ও সুজালো যশ (শিক্ষার্থী, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়), এ কে এম সিদ্দিক (অবসরপ্রাপ্ত শিক্ষক, মঠবাড়ী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ), আব্দুল কুদ্দুস (অবসরপ্রাপ্ত শিক্ষক, পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়)। পাঠাগারের পরিচালনা সদস্য তমা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা হয়। যেখানে ‘আত্মউন্নয়নের চিন্তাধারা’ বইটির উপর পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতায় যে দশ জন নির্বাচিত হয়েছে তাদের বই এবং সার্টিফিকেট প্রদান করা হয়।
পুরস্কার হিসেবে ১ম স্থান অর্জনকারী (আয়েশা আক্তার রাইনা) ৩০০০ হাজার, ২য় স্থান অর্জনকারী (আলিফ হাসান শুভ) ২০০০ হাজার, ৩য় স্থান অর্জনকারী (তাসমিয়া চৌধুরী) ১০০০ হাজার টাকা সমমূল্যের বই এবং বাকী সাতজনকে বই ও সার্টিফিকেট প্রদান করা হয়।
বইপাঠের সাথে বাস্তব জীবনের সম্পর্ক, পাঠ পদ্ধতি, গ্রাম অঞ্চলে শিক্ষা বিস্তারে কেন বাধা ও তার সমাধান এবং বাহ্যিক বইপাঠের সাথে মননের বিকাশ নিয়ে আলোচনা করেন অতিথিবৃন্দ। পুরস্কার প্রদান শেষে বিজয়ীদের পক্ষ থেকে বক্তব্য শেষে মোক্ষপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাইম ইসলাম অনুষ্ঠান বিষয়ে অভিব্যক্তি প্রকাশ করেন। আমিরুল ইসলাম (শিক্ষক ও সভাপতি, স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগার) সমাপনী বক্তব্য দিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!