1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

হাসুস’র ২৩ তম সাহিত্য আসরের ফলাফল ঘোষনা

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ৯৯ বার পঠিত

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: হাওর সাহিত্য উন্নয় সংস্থা (হাসুস)  বাংলাদেশ এর ২৩ তম সাহিত্য আসরের ফলাফল আজ শুক্রবার ঘোষণা করা হয়েছে। গত বৃহষ্পতিবার থেকে ২ দিন ব্যাপী হাসুস বাংলাদেশ এর অনলাইন ফেসবুক গ্রুপে চলমান প্রতিযেোগিতায় প্রায় শতাধিক কবি, লেখক তাদের লেখা দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। সর্বশেষ গতকাল শুক্রবার বেলা ১২ টায় প্রতিযোগিতা সমাপ্ত ঘোষিত হয়। এবারের প্রতিযোগিতায় ৭ জন বিজয়ী ও এক জন সেরা পাঠক নির্বাচিত হন। বিজয়ীরা হলেন- কবি মোহাম্মদ আব্দুল হক, কবি মো: নজরুল ইসলাম, কবি মোছাব্বির হোসেন, কবি কামরুল ইসলাম অভি, কবি শামীম আহমদ জয়, কবি আকাশ সরকার, কবি কংকন সরকার। তারা সবাই কবিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেন। এই পর্বের সেরা পাঠক নির্বাচিত হন কবি সিরাজুল ইসলাম কাব্য।

জানতে চাইলে সংগঠনটির সাধারণ সম্পাদক জেনারুল ইসলাম জানান, হাসুস’র প্রতিষ্ঠাতা হাওরকবি জীবন কৃষ্ণ সরকার তৃণমূল হাওরে সাহিত্য ভাবনা জাগিয়ে তুলতে রাত-দিন নিরলস চেষ্টা করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে গতকাল হাসুস’র ২৩ তম ত্রৈমাসিক সাহিত্য প্রতিযোগিতা সম্পন্ন হলো। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে হাওরে তরুণ লেখক,কবিদের মধ্যে বেশ উৎফুল্লতা লক্ষ্য করা গেছে। আশা রাখছি এই প্রতিযোগিতা নিয়মিত চালু রাখতে পারলে হাওরের সাত জেলার তৃণমূল পর্যায় থেকে অনেক কবি, লেখক বেরিয়ে আসবে যা কোন একসময় জাতীয় পর্যায়ে দেশ উন্নয়নে ভূমিকা রাখতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!