1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগীতা ও পুরস্কার প্রদান অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৭১ বার পঠিত

চাইহ্লাউ মারমা (খাগড়াছড়ি প্রতিনিধি) : জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে চিত্রাংকন, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১টা দিকে স্কুল হলরুমে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বিতর্ক প্রতিযোগিতায় সহকারী শিক্ষক চাইহ্লাউ মারমা মডারেটর দ্বায়িত্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শৈপল কান্তি চাকমা, সহকারী শিক্ষক মোঃ রেজাউল হক, সহকারী শিক্ষক বৃন্দা মজুমদার প্রমুখ।

বিতর্ক প্রতিযোগিতায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য স্মার্ট গ্রন্থাগার প্রয়োজনীয়তা কেন? এই বিষয়টি কেন্দ্র করে পক্ষ বিপক্ষ দল অংশগ্রহণ করে স্কুলের শিক্ষার্থীরা। পরে আসমা আক্তার এর বিপক্ষ দলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হয় পক্ষ দলের দলনেতা সুইটি দেবনাথ।

এর আগে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
চিত্রাংকন প্রতিযোগীতায় ৮জন ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণির ছাত্রী অংশগ্রহণ করে। এতে সাইনুএ মারমা ১ম, মিম আক্তার ২য় ও মিলিপ্রু মারমা ৩য় স্থান লাভ করে। রচনা প্রতিযোগীতায় ৮জন অংশগ্রহণে উর্মি চাকমা ১ম, ঝুমা চাকমা ২য় ও মাহিয়া আক্তার ৩য় স্থান লাভ করে।
শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ প্রদান ও জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে দেয়ালিকা প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!