1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ২০৪ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ১৮ ই জুলাই ২০২২খ্রিঃ, ‘আমাদের আলফাডাঙ্গা’ নামক অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে প্রকাশিত সংবাদটি আমার ও আমাদের দৃষ্টিগোচর হয়েছে। বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের ভুয়া প্রধান কমিশনার কর্তৃক কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট ও মহাসচিব নির্বাচিত হয় এমন একটি সংবাদ পেইজে প্রকাশ করে। যা কেন্দ্রীয় কমিটির অধিকাংশ নেতৃবৃন্দই অবগত নন। এহেন কার্যক্রম সংগঠনের নিয়ম নীতি বর্হিভূত, দৃষ্টিগোচর এবং বিভ্রান্তিকর তথ্য। এরকম অসাংবিধানিক, অনিয়মতান্ত্রিক ও গঠনতন্ত্র বর্হিভূত কমিটির প্রতি আমরা ধিক্কার জানাই। এরকম নিউজ প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। নতুবা আমরা আইনী ব্যবস্থা নিতে বাধ্য হবো।

আমাদের সংগঠনের সকল জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে এই নির্বাচন ও নির্বাচন কমিশনের প্রতি ধিক্কার জানানোর জন্য আহ্বান জানাই। সেই সাথে ভূয়া প্রধান নির্বাচন কমিশনার এর কাছে জানতে চাচ্ছি সারা বাংলাদেশের ৬০টি জেলার একটি জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ কি আপনাদের মতামত দিয়েছেন? আমার জানামতে কোন জেলা কমিটি ও অধিকাংশ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ আপনাদেরকে মতামত দেন নি। কারন সংগঠনের কাউন্সিল ছাড়া কোন কমিটি গঠন যায় না। আপনারা যে আপনাদের ব্যক্তি স্বার্থে কমিটি করছেন সে বিষয়ে ৬০ টি জেলার ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সবাই অবগত আছেন। সংগঠনটি প্রতিষ্ঠিত ২০১৯ সালে, কিন্তু আপনারা ব্যবহার করেছেন ২০০৮ সাল। প্রধান নির্বাচন কমিশনারের কাছে আমার প্রশ্ন আপনি কি ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কি কোন কমিটি দেখাতে পারবেন? সেটা আমরা দেখতে চাই। মিথ্যে দিয়ে সকল কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয়।

বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ, কেন্দ্রীয় কমিটি আগামী ২২.০৭.২০২২ খ্রিঃ তারিখে সাধারণ সভার মাধ্যমে সাংগঠনিক নিয়মানুযায়ী সকল কার্যক্রম পরিচালনা করবে। ব্যক্তি স্বার্থ নয় সংগঠনের স্বার্থে সকল জেলা ও কেন্দ্রীয় কমিটির সবাইকে উক্ত অবৈধ কমিটির প্রতি নিন্দা জানানো ও আগামী ২২.০৭.২০২২ খ্রিঃ তারিখে সাধারণ সভা কে সফল করার জন্য বিনীত অনুরোধ জানাই।

নাসিম আহমেদ
মহাসচিব
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ
বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!