1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ২৬৫ বার পঠিত

চাইহ্লাউ মারমা (খাগড়াছড়ি জেলা প্রতিনিধি) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে কবিতা আবৃত্তি, দেয়ালিকা প্রকাশ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে স্কুলের হলরুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুরুতেই ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তির কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর শোক দিবসের কবিতা আবৃত্তি প্রতিযোগীতা হয়। এতে ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণির ছাত্রী অংশগ্রহণ করে। প্রত্যেক শ্রেণি হতে একজন করে বিজয়ী নির্বাচিত করা হয়। ৬ষ্ঠ শ্রেণির তিষামনি চাকমা, ৭ম শ্রেণির মাসুমা আক্তার, ৮ম শ্রেণির সাইনুএ মারমা, ৯ম শ্রেণির আঁখি চাকমা ও ১০ম শ্রেণির উর্মি চাকমা পুরষ্কার লাভ করে।

আলোচনা সভায় সহকারী শিক্ষক চাইহ্লাউ মারমা সঞ্চালনায় স্কুলের প্রধান শিক্ষক মন্টু চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক বিমলেন্দু চাকমা, সহকারী প্রধান শিক্ষক শৈপল কান্তি চাকমা প্রমুখ। আরো শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করে। উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক প্রণয় পান্থ, সহকারী শিক্ষক পাইখইন মারমা, সহকারী শিক্ষক বিজন্তা চাকমা ও সহকারী শিক্ষক বৃন্দা মজুমদার।

আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৫ সালে ১৫ আগষ্টের স্মৃতিচারণ করা হয়। শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলেবেলা থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত সংক্ষিপ্ত ইতিহাস আলোচনায় তুলে ধরা হয়।
শেষে শেখ রাসেল দেয়ালিকা প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!