1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:০১ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

‘ভোরের শালিক’-এর পথ চলায় ১০ বছর

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৮৬ বার পঠিত

মোঃ সাদেকুজ্জামান শুভ (উপজেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ, নীলফামারী) : নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার সামাজিক কল্যান মূলক সংগঠন ‘ভোরের শালিক’ -এর ১০ম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন হয়েছে। এ উপলক্ষে কেক কাটা, বৃক্ষরোপণ ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করার মাধ্যমে আজ দিনটি উদযাপিত করে। এসময় উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সংগঠনের প্রতিষ্টাকালীন ও সাধারণ সদস্যবৃন্দ।

“মানুষকে নিয়ে, মানবতার সেবায়” -এই স্লোগানকে ধারন করে ২০১৩ সালের ১৮ই জুলাই প্রতিষ্ঠিত হয় ভোরের শালিক নামক সংগঠন। প্রতিষ্টালগ্ন থেকে সংগঠনটি গাড়াগ্রাম ইউনিয়ন তথা কিশোরগঞ্জ, নীলফামারী উপজেলায় মাদক, জুয়া, সুদ, বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, শিশু নির্যাতন, শিশুশ্রম ইত্যাদির বিরুদ্ধে কাজ করে আসছে এবং এলাকায় চাঞ্চল্য ও গণসচেতনার সৃষ্টি করে আসছে। স্যানিটেশনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে।

গণিত উৎসব ও ইংরেজী ফেসটিভালের আয়োজন করার মাধ্যনে দেশী-বিদেশী গণমাধ্যমের পাতায় জায়গা করে নিয়েছে। স্থানীয় ও জাতীয় পর্যায়ে লাভ করেছেন অনেক পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!