1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

বিদ্যালয় গ্রন্থাগার সমিতির চার জেলা কমিটি অনুমোদন

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৯৫ বার পঠিত


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিদ্যালয় গ্রন্থাগার সমিতির চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও টাঙ্গাইল জেলা কমিটি অনুমোদন করা হয়েছে। বৃহস্পতিবার সমিতির সভাপতি এ এফ এম কামরুল হাছান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবিদ হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, চট্টগ্রাম জেলার সভাপতি হয়েছেন স্বপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী। রাঙ্গামাটি জেলার সভাপতি হয়েছেন রুপা চাকমা ও সাধারণ সম্পাদক বিভাষ চাকমা। খাগড়াছড়ি জেলার সভাপতি হয়েছেন রাশিম চাকমা ও সাধারণ সম্পাদক রুপান্তর চাকমা। টাঙ্গাইল জেলার সভাপতি হয়েছেন মোঃ আশরাফুল আলম, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক হয়েছেন ফারহানা জাহান।

এছাড়া চট্টগ্রাম জেলার সহ-সভাপতি হয়েছেন আবদুল ওয়াদুদ, মোঃ মোসলেহ উদ্দিন, মোঃ জাহেদ নূরী, মোঃ ওবায়দুল্লাহ, মোঃ ইব্রাহিম, মোঃ জহিরুল ইসলাম, বাবু রতন দাস, আতিকুর রহমান, আব্দুল মজিদ, মোঃ মামুনুল ইসলাম ও রাম প্রসাদ চক্রবর্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ হাবিব, সজল দাস, আব্দুল মালেক, মোঃ আতিকুল্লাহ ও আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হয়েছেন আনিসুর রহমান, রিপন ধর ও মইনুল হোসেন সিদ্দিকী, কোষাধ্যক্ষ অঞ্জনা ভৌমিক, দপ্তর সম্পাদক জহির উদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এ জে নেওয়াজ তালুকদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ সাহাব উদ্দিন, ডিজিটাল ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রতাপ নাথ, গ্রন্থাগার উন্নয়ন বিষয়ক সম্পাদক আনিসুল ইসলাম, জন সংযোগ বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ নোমান, বেসরকারি উন্নয়ন বিষয়ক সম্পাদক আরমিনা রাখি, কর্মসূচী উন্নয়ন ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মোঃ মোস্তাক আহম্মদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শারমিন আক্তার, আইন বিষয়ক সম্পাদক কাজী আনোয়ার হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক নেছারুল হক, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক জনাব সাইফুদ্দিন। নির্বাহী সদস্য দিল মুহাম্মদ, মোঃ মাইনউদ্দিন, মোঃ শাহেদ খান, মোঃ মোশাররফ হোসেন, মোঃ জাহিদুল ইসলাম, রাশেদুল ইসলাম, মোঃ আবু ইউসুফ, তানজিলা আরমিন চৌধুরী,ফারজুয়ারা, মোঃ আনোয়ার, মোঃ সাইফুদ্দিন, সিকদার মাহবুবুর রহমান, সাফিনা, লিপি দেবী, মোছা তানিয়া, বিথিকা ও মোঃ হারুন।

রাঙ্গামাটি জেলা কমিটিতে সহ-সভাপতি হয়েছেন প্রমিজ মনোতোষ চাকমা ও মোঃ আলমগীর হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক চিরঞ্জিত চাকমা, সাংগঠনিক সম্পাদক জোনাকী চাকমা, কোষাধ্যক্ষ নীতা চাকমা, দপ্তর সম্পাদক কেতন চাকমা এবং নির্বাহী সদস্য হয়েছেন সুখতারা চাকমা, চিত্রালী চাকমা ও ঝর্না চাকমা।

খাগড়াছড়ি জেলা কমিটিতে সহ-সভাপতি হয়েছেন প্রমিজ চাকমা ও বর্নি দেওয়ান, যুগ্ম-সাধারণ সম্পাদক জয়েস চাকমা, সাংগঠনিক সম্পাদক সোনা কান্তি চাকমা, কোষাধ্যক্ষ দিগন্ত মনি চাকমা, দপ্তর সম্পাদক সবিনয় চাকমা এবং নির্বাহী সদস্য হয়েছেন মোঃ আবু তালেব, মিহির কান্তি চাকমা ও পাঁপড়ি চাকমা।

তাছাড়া অনুমোদিত টাঙ্গাইল জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ১মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!