1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

বাতিঘর আদর্শ পাঠগারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১১৪ বার পঠিত

টাঙ্গাইল জেলা প্রতিনিধি : টাঙ্গাইল সদর উপজেলার বাতিঘর আদর্শ পাঠাগারে যথাযোগ্য মর্যাদায় মহান ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর মাধ্যমে আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২১ শে ফ্রেব্রুয়ারি) সকালে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন পাঠাগারের সদস্যরা। এসময় উপস্থতি ছিলেন বাতিঘর আদর্শ
পাঠাগারের সদস্য মোঃ সুমন চৌধুরী, বাতিঘর আদর্শ পাঠাগারের সদস্য ও শামীম-শাহীন
বিজ্ঞান একাডেমির চেয়ারম্যান শাহীন আলম, পরিচালক শামীম আল মামুন ও শিক্ষক-শিক্ষার্থীরা।

পরবর্তীতে মোঃ শাহজাহান এর সভাপতিত্বে বাতিঘর আদর্শ পাঠাগার প্রঙ্গণে আয়োজিত আলোচনা সভায় ভাষাশহীদদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বক্তরা। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, “এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি” স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণুপাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!