1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

বইপড়া আন্দোলন নান্দাইলের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ২০৮ বার পঠিত

নান্দাইল প্রতিনিধি (ময়মনসিংহ) : বইপড়া আন্দোলন নান্দাইল ময়মনসিংহ আয়োজনে বার্ষিক শিক্ষা সফর ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ অক্টোবর) নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার পর্যটন কেন্দ্রসমূহে নানান কর্মসূচিতে এই আয়োজন সম্পন্ন হয়৷

বিভিন্ন পাঠাগার ও সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গের উপস্থিতিতে সকাল ৮টার নান্দাইল চৌরাস্তা থেকে পর্যটকবাহী বাসটি দুর্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানে বিরিশিরি কালচারাল একাডেমি, বিজিবি ক্যাম্প, জিরো পয়েন্ট, কমলার পাহাড়, বিজয়পুর চীনা মাটির পাহাড় পরিদর্শন ও দুপুরের ভোজনপর্ব শেষে পাহাড়ের পাদদেশে লেকের পাশে মনোরম পরিবেশে পাঠচক্রে মিলিত হয়। এর আগে স্থানীয় পথশিল্পীর সাথে সঙ্গীতেও মেতে উঠেন পর্যটকরা।

পথ পাঠাগারের আমন্ত্রণে পাটচক্রে অংশ গ্রহন ও সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তারা বই পড়ার উপর জোর দিয়ে বলেন, নান্দাইলে বইপড়া আন্দোলনের সাথে সম্পৃক্ত সবাইকে উদ্দেশ্য করে বলছি আপনারা পাঠক তৈরিতে আরও সহায়ক ভূমিকা পালন করেন। নান্দাইলসহ সকল বেসরকারি পাঠাগারে একজন করে গ্রন্থাগারিক নিয়োগ দানের জন্য সরকারের প্রতি দাবি জানান বক্তারা।

এসময় বক্তব্য ঈশ্বরগঞ্জের অন্বেষা পাঠাগারের সভাপতি তাহেরুন ইসলাম, নান্দাইল উপজেলা শাখার সভাপতি এনামুল হক বাবুল, সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, সাংবাদিক ও নান্দাইল উপজেলা জাসদ সভাপতি এ হান্নান আজাদ, আলোর দিশারী পাঠাগারের সভাপতি হাফেজ শরিফুল হক, গ্রন্থকুঠির পাঠাগারের সভাপতি সুফি আব্দুল্লাহ, দুর্গাপুরের পথ পাঠাগারের সভাপতি নাজমুল হুদা সারোয়ার নান্দাইল হেল্পলাইনের এডমিন মোঃ জুয়েল মিয়া প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন নারী সাংবাদিক ইসমত আরা বেগম, আলোর দিশারী পাঠাগারের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন শ্যামল, পাঠাগার সংগঠক তানজির হোসেন, নান্দাইল প্রেসক্লাব পাঠাগারের সদস্য সাংবাদিক ফরিদ মিয়া, নান্দাইল হেল্পলাইন এবং পাঠাগার প্রতিনিধিদের পরিবারবর্গসহ নানান পেশাজীবি মানুষজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!