1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ২২৭ বার পঠিত

গতকাল ১৮ ই জুলাই সাপ্তাহিক ‘আমাদের আলফাডাঙ্গা’ নামক অনলাইন নিউজ পোর্টালে বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের সভাপতি মালিক খসরু ও মহাসচিব হাবিবা রহমান খান শিরোনামের একটি সংবাদ আমার দৃষ্টিগোচর হয়। উক্ত সংবাদে বর্ণনা করা হয়েছে ‘বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ’ এর জাতীয় নির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হিসেবে বিজয়ী হয়েছেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি ও বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি মালিক খসরু পিপিএম এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খান এমপি জনকল্যাণ পাঠাগার নেত্রকোনা এর সভাপতি ও জাতীয় সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। গতকাল ১৯ জুলাই সোমবার বিকালে সংগঠনটির প্রধান নির্বাচন কমিশনার আমানুল্লাহ আমানের স্বাক্ষরে এই তথ্য প্রকাশ করা হয়। নির্বাচনে অংশ নেন সাবেক কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও সারাদেশের ৬০টি জেলার বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

মূলত বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কোন নির্বাচনই হয় নাই, এমন কি সংগঠনের জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির কোনও নেতৃবৃন্দ এই কমিটি গঠন করা সম্পর্কে জানেনও না। জনাব মালিক খসরু মহোদয় আমাদের সবার কাছে সম্মানীয় একজন ব্যক্তিত্ব এবং মাননীয় সংসদ সদস্য জনাব হাবিবা রহমান খান শেফালী মহোদয় একজন সাদামনের মানুষ হিসেবে আমাদের সকলের প্রিয়। এই দুুইজন ব্যক্তিত্বকে অনুরোধ করবো ইমাম হোসেনের অগণতান্ত্রিকভাবে একক সিদ্ধান্তে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত, প্রধান সমন্বয়ক ঘোষণা ও তথাকথিত নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত কমিটি আপনারা প্রত্যাখ্যান করলে সারাদেশের বেসরকারি গণগ্রন্থাগারের কর্মীদের হৃদয়ে আপনাদের অবস্থান আজীবন সুসংহত থাকবে।

আমরা এই অগণতান্ত্রিক ও নির্বাচন বিহীন অবৈধ কমিটি গঠনের এবং এহেন মিথ্যা সংবাদ বিভিন্ন অনলাইন ও ফেসবুক আইডিতে পরিবেশের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে এই অবৈধ কমিটি অত্র সংগঠনের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের অনুমতিক্রমে বিলুপ্ত ঘোষণা করছি এবং অচিরেই ৬০ টি জেলা কমিটি ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করার আশাবাদ ব্যক্ত করছি। জয় বাংলা।

নাসিম আহমেদ
মহাসচিব
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ
বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!