1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

নবীগঞ্জে ‘কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদ’-এর যুগ পূর্তি অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ২৩২ বার পঠিত

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন ‘কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদ’ এর যুগ পূর্তি উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শংকর পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুকান্ত দাশের সঞ্চালনায় সভার শুরুতে নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান, নবীগঞ্জ যোগল-কিশোর উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, নবীগঞ্জের খ্যাতিমান ব্যক্তিত্ব প্রয়াত ডা. কুটিশ্বর দাশ (কুটিশ্বর বাবু) -এঁর স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। নবীগঞ্জ উপজেলা পরিষদের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট গতিগোবিন্দ দাশ। প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট গতিগোবিন্দ দাশ বলেন- ‘কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদ’ নবীগঞ্জে দীর্ঘ এক যুগ ধরে সামাজিক ও সাহিত্য সাংস্কৃতিক কর্মকান্ডকে বহুগুণে এগিয়ে নিয়ে যাচ্ছে। এজন্য সংগঠনের সকল সদস্য প্রশংসা পাওয়ার দাবি রাখেন। তাছাড়া যাঁর নামানুসারে এই সংগঠন প্রতিষ্ঠিত হয়েছে, স্বর্গীয় কুটিশ্বর দাশ তাঁর জীবদ্দশায় ছিলেন একজন কীর্তিমান ব্যাক্তিত্ব। তিনি একাধারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হাইস্কুলের শিক্ষক, হোমিওপ্যাথিক চিকিৎসক, সমাজসেবক হিসেবে সমাজের বিভিন্ন দিকে তাঁর ছাপ ফেলে গেছেন। তাঁর নামানুসারে এই সংগঠনও সমাজের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের সবার উচিত নিজ নিজ অবস্থান থেকে সবাই এই সংগঠনকে সহায়তা করা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক চেয়ারম্যান আবু সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, কবি সংসদ বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবি পৃথ্বীশ চক্রবর্তী প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ইউপি মেম্বার বিকাশ দত্ত রায়, উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ঝলক দাশ সবুজ, সংগঠনের সহ-সভাপতি প্রভাশ চন্দ্র দাশ টিটু, প্রদীপ চন্দ্র দাশ পল্টু প্রমুখ। সভার শেষে প্রধান অতিথি সবাইকে নিয়ে যুগ পূর্তি কেক কাটেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!